শিরোনাম:

বৃহস্পতিবার, ২৯ জুন, ২০২৩

পরিবারকে সঙ্গে নিয়ে ঈদুল আযহার শুভেচ্ছা জানালো সালমান খান

 দৈনিক মাতৃভূমির সময়,

প্রকাশ : ২৯ জুন ২০২৩,

                                       

ছবি সংগৃহীত
দৈনিক মাতৃভূমির সময় প্রতিনিধি মো খাইরুল ইসলাম: পরিবারকে সঙ্গে নিয়ে ঈদুল আযহার শুভেচ্ছা জানালো  বলিউড নায়ক সালমান খান। ( ২৯ জুন ২০২৩) বৃহস্পতিবার বেলা পাঁচটার সময় তার নিজস্ব অফিসিয়াল ভেরিফাই ফেসবুক পেইজের পোস্টে লেখেন ঈদুল আযহা মোবারক।  পোস্টে দেখা যায় তিনি তার পরিবারকে নিয়ে একসাথে ছবি তুলেন। 

১৯৯৪ সালে সালমান  আন্দাজ আপনানি ছবিতে আমির খানের সাথে শ্রেষ্ঠাংশে অভিনয় করেন। মুক্তির পর চলচ্চিত্রটি বক্স অফিসে ব্যর্থ হলেও পরবর্তী কালে এটি কাল্ট তকমা লাভ করে। পরের বছর তিনি পুনরায় সুরজ বড়জাত্যার পরিচালনায় প্রণয়ধর্মী হাম আপকে হ্যাঁয় কৌন..!-এ মাধুরী দীক্ষিতের বিপরীতে অভিনয় করেন। ছবিটি ১৯৯৫ সালের ফিল্মফেয়ার পুরস্কারে শ্রেষ্ঠ চলচ্চিত্রশ্রেষ্ঠ পরিচালক ও শ্রেষ্ঠ অভিনেত্রী বিভাগে তিনটি পুরস্কার অর্জন করে এবং সুস্থ্য বিনোদন প্রদানকারী শ্রেষ্ঠ জনপ্রিয় চলচ্চিত্র বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করে।[৩৭] বিশ্বব্যাপী ₹১.৩৫ বিলিয়ন আয়কারী চলচ্চিত্রটি সেই বছরের সর্বোচ্চ আয়কারী চলচ্চিত্র। এটি বক্স অফিস ইন্ডিয়ার "হিন্দি চলচ্চিত্রের সর্বকালের সেরা ব্লকবাস্টার" তালিকার অন্যতম চলচ্চিত্র।[৩৮] বক্স অফিস ইন্ডিয়া অনুসারে, ২০০৬ সালেও এটি বলিউডের চতুর্থ সর্বোচ্চ আয়কারী চলচ্চিত্র ছিল।[৩৯]

১৯৯৫ সালে তিনি রাকেশ রোশনের করন অর্জুন ছবিতে শাহরুখ খানের সাথে অভিনয় করেন। তারা দুজন পারিবারিক শত্রু কর্তৃক খুন হওয়া ও পুনর্জন্ম লাভ করা দুই ভাই চরিত্রে অভিনয় করেন। এই ছবিতে করন চরিত্রে নাম ভূমিকায় তার অভিনয়ের জন্য তিনি শ্রেষ্ঠ অভিনেতা বিভাগে ফিল্মফেয়ার পুরস্কারের মনোনয়ন লাভ করেন।[৪০] পরের বছর তিনি সঞ্জয় লীলা ভন্সালীর অভিষেক চলচ্চিত্র খামোশি: দ্যা মিউজিক্যাল ছবিতে অভিনয় করেন।[৪১] এছাড়া এই বছর তাকে রাজ কানওয়ারের মারপিটধর্মী জিত ছবিতে দেখা যায়।[৪২] ১৯৯৭ সালে তার অভিনীত দুটি চলচ্চিত্র মুক্তি পায়, সেগুলো হল জুড়ওয়া ও অউজার। ডেভিড ধবন পরিচালিত হাস্যরসাত্মক জুড়ওয়া ছবিটিতে তিনি যমজ দ্বৈত চরিত্রে অভিনয় করেন, যারা জন্মের পর আলাদা হয়ে গিয়েছিল।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন