শিরোনাম:

বুধবার, ১২ জুলাই, ২০২৩

ঢাকায় আন্তর্জাতিক সাহিত্য-সংস্কৃতি সম্মেলন ও স্বাস্থ্য সেবা অনুষ্ঠিত

 দৈনিক মাতৃভূমির সময়,

১৩ জুলাই ২০২৩ খ্রিষ্টাব্দ,

২৯ আষাঢ় ১৪৩০ বঙ্গাব্দ,

                                            ছবি সংগৃহীত

মোঃ শাহ্ জালাল, ফরিদপুর  প্রতিনিধি:-
ঢাকা বাংলা মোটরের বিশ্ব সাহিত্য কেন্দ্রে আরশি কথা বাংলাদেশ সাহিত্য-সংস্কৃতি ফোরাম এর উদ্যোগে সোমবার সন্ধ্যায় আন্তর্জাতিক সাহিত্য-সংস্কৃতি সম্মেলন ও স্বাস্থ্য শিবির অনুষ্ঠিত হয়েছে।

২০১৬ সাল থেকে নানা আঙ্গিকে অবিরাম পথচলায় সচেষ্ট থাকছে আরশিকথা বহুমাত্রিকসংবাদ মাধ্যম।।মূল উদ্দেশ্য এবং লক্ষ্য একটাই - গোটা বিশ্ব জুড়ে বাংলা ভাষাকে আরও ছড়িয়ে দিয়ে তার মর্যাদা এবং শ্রীবৃদ্ধি অক্ষুন্ন রাখা।বিশ্ব জুড়ে বাংলা ভাষাভাষীদের সঙ্গে শ্রেষ্ঠ ভাবনার বিনিময় ঘটিয়ে এক অটুট সম্পর্কের বন্ধনে যুক্ত থাকা।বর্তমানে মূল্যায়ন ও গুণমানের মাপকাঠিতে দেশবিদেশের জনপ্রিয় অনলাইন বাংলা নিউজ পোর্টাল আরশি কথা ডট কম  সবার ভালোবাসায় এক সেরার স্বীকৃতি নিয়ে কাজ করে চলেছে।প্রতিবছরের মত এ বছরও বাংলাদেশ ফোরামের উদ্যোগে নিউজ পোর্টালের সঙ্গে যুক্ত গুণী ব্যক্তিদের ঢাকায় সংবর্ধনা ও স্বাস্থ্য বিষয়ক পরামর্শ চিকিৎসা প্রদান করা হয়। মঞ্চে উপস্থিত ছিলেন একুশে পদক প্রাপ্ত কবি অসীম সাহা, কবি আসলাম সানি, বাংলা একাডেমির প্রধান পরিচালক শাহাদাত হোসেন নিপু, ত্রিপুরা থেকে আগত বালাজি হেলথ কেয়ারের চেয়ারম্যান ডা: পার্থ প্রতিম সাহা এবং পিয়ারলেস হাসপাতাল, কোলকাতা এম ডি ডা: সুজিত কর পুরকায়স্থ। 

এ সময় অনুষ্ঠানটি শুরুতে বাংলাদেশ- ভারত থেকে আগত মুক্তিযোদ্ধা, বিশেষজ্ঞ চিকিৎসক, সাংবাদিক,লেখক,কবি, সাহিত্যিক সহ সকল ব্যক্তিবর্গদের কে ফুলের শুভেচ্ছা জানান।

 আরশিকথা বাংলাদেশ সাহিত্য-সংস্কৃতি ফোরামের সদস্যবৃন্দ। এছাড়াও স্বাস্থ্য শিবিরে উপস্থিত ছিলেন পিয়ারলেস হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ডা: এম এন ভট্টাচার্য এবং ডা: অশোক বন্দোপাধ্যায়। সংস্থার মার্কেটিং বিভাগের জি এম সুগত মজুমদার এবং এ জি এম অনুপ ভক্তও এদিন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। ত্রিপুরা থেকে আরশিকথার প্রধান সম্পাদক শান্তনু শর্মা'র নেতৃত্বে ‌ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ড. মোস্তাফা কামাল, সিনিয়র সাংবাদিক অমিত ভৌমিক, সঙ্গীতশিল্পী সুব্রত দেবনাথ, আকাশবাণী আগরতলার সংবাদ পাঠিকা সোমা দেবনাথ প্রমুখ। ত্রিপুরার খ্যাতনামা বালাজি হেলথ কেয়ারের পক্ষে উপস্থিত ছিলেন সংস্থার কর্ণধার পঙ্কজ রায়, সাংবাদিক শাহজালাল মোল্লা সাংবাদিক প্রসেনজিৎ বিশ্বাস সিইও সুব্রত সোম এবং ব্যবসায়ী দেবাশিস রায় সহ অন্যান্য প্রমূখ।

এদিনের অনুষ্ঠানে বাংলাদেশের কবি, সাহিত্যিক সহ বিভিন্ন শ্রেণী ও পেশার মানুষ উপস্থিত ছিলেন।

পরে বাংলাদেশ-ভারত স্বাস্থ্য পরিষেবা উন্নয়নে করণীয় শীর্ষক এক মতবিনিময়ে সভা ও বিভিন্ন জায়গা থেকে আগত রোগীদের চিকিৎসা প্রদান করেন পিয়ারলেস হাসপাতালের চিকিৎসকরা







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন