শিরোনাম:

শুক্রবার, ৭ জুলাই, ২০২৩

সুইডেনে পবিত্র কুরআন পড়ানোর ঘটনার প্রতিবাদে, পাকিস্তানের খ্রিস্টানরা বিক্ষোভ সমাবেশ করেছে।

 দৈনিক মাতৃভূমির সময়,

প্রকার: ৭ই জুলাই ২০২৩ বঙ্গাব্দ, 

(বিশেষ দ্রষ্টব্য : তথ্যসূত্র আল জাজিরা, 


                                      ছবি সংগৃহীত 
নিজস্ব প্রতিবেদক মোঃ খাইরুল : সুইডেনে পবিত্র কুরআনের প্রতিবাদে উত্তাল পাকিস্তান। প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ গত সপ্তাহে স্টকহোমে মুসলমানদের পবিত্র গ্রন্থ পোড়ানোর প্রতিবাদের ডাক দেওয়ার পর পাকিস্তানের মুসলমানরা কোরআন পবিত্রতা দিবস পালনের জন্য সমাবেশ করেছে।

 জুমার নামাজের পর দেশের প্রধান শহর করাচি ও লাহোরে সবচেয়ে বড় সমাবেশ হয়েছে। রাজধানী ইসলামাবাদে, সুইডেনের সাথে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করার দাবিতে মসজিদের বাইরে উপাসকরা ছোট সমাবেশ করার সময় সুপ্রীম কোর্টের সামনে কোরআনের কপি ধারণকারী আইনজীবীরা বিক্ষোভ করেন।

 উত্তর-পশ্চিমে সংখ্যালঘু খ্রিস্টানদের একটি দলও পবিত্র গ্রন্থ পোড়ানোর নিন্দা জানাতে একটি সমাবেশ করেছে। গত বুধবার থেকে মুসলিম দেশগুলোতে ক্ষোভ বেড়েছে যখন সুইডিশ মিডিয়ায় ইরাকের একজন খ্রিস্টান হিসেবে চিহ্নিত একজন ব্যক্তি ঈদুল আযহার ধর্মীয় ছুটির সময় স্টকহোমের একটি মসজিদের বাইরে কুরআন পুড়িয়ে দিয়েছেন।

 বৃহস্পতিবার পার্লামেন্টে বিধায়কদের উদ্দেশে টেলিভিশনে সম্প্রচারিত বক্তৃতায় শরীফ প্রশ্ন তোলেন কেন সুইডেনে পুলিশ কোরআন পোড়ানোর কাজ করতে দেয়।

 পার্লামেন্ট একটি সর্বসম্মত প্রস্তাব গৃহীত হয়েছে যাতে সুইডেনকে অপবিত্রতার সাথে জড়িত অপরাধীদের বিরুদ্ধে "যথাযথ পদক্ষেপ" নেওয়ার আহ্বান জানানো হয়।

 শুক্রবার, পাকিস্তানি নেতা টুইটারে গিয়েছিলেন, সুইডেনে একটি শক্তিশালী বার্তা পাঠাতে তার স্বদেশীদের "ইউম-ই-তাকাদ্দুস-ই-কুরআন" বা কুরআন পবিত্রতা দিবস পালন করার আহ্বান জানিয়েছেন।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন