শিরোনাম:

বৃহস্পতিবার, ৬ জুলাই, ২০২৩

আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিলো তামিম ইকবাল

 দৈনিক মাতৃভূমির সময়,

প্রকাশ : ৬ জুলাই ২০২৩ বঙ্গাব্দ, 


                                      ছবি সংগৃহীত দৈনিক মাতৃভূমির সময় প্রতিনিধি মোঃ খাইরুল ইসলাম : আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিলেন তামিম ইকবাল। আফগানিস্তানের বিপক্ষে গতকালের ম্যাচটি ছিল তামিম ইকবালের শেষ ম্যাচ। চট্টগ্রামের এক সংবাদ সম্মেলনে তিনি এ বিবৃতি দিয়েছেন। তামিম ইকবাল এমন এক সময় নিজেকে আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নেয়ার সিদ্ধান্ত নিলেন, যখন ২০২৩ ক্রিকেট বিশ্বকাপ শুরু হতে মাত্র তিন মাস বাকি। তামিম ইকবাল উক্ত সম্মেলনের এক বিবৃতিতে বলেছেন, আমার টপিকটা এখানেই শেষ করে দেন, অন্তত আন্তর্জাতিক ক্রিকেটের ক্ষেত্রে। কেন, কী, কী হতে পারতো, এটা শেষ করেন এখানেই"। এখন পর্যন্ত তামিম ইকবালের ক্রিকেট জীবনে যারা সাথে ছিলেন, সতীর্থ ছিলেন সবাইকে ধন্যবাদ জানিয়েছেন তিনি।


"যার কাছে আমি ছোটবেলা থেকে অনুশীলন করেছি তাকে ধন্যবাদ জানাই, আমি যাদের সাথে প্রিমিয়ার লিগ, জাতীয় দল, জাতীয় লিগে যাদের সাথে ক্রিকেট খেলেছি তাদের সবাইকে ধন্যবাদ জানাই"।


"ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ জানাই, তারা আমাকে জাতীয় দলের প্রতিনিধিত্ব করার সুযোগ দিয়েছে, অধিনায়কত্ব করার সুযোগ দিয়েছে"।


তামিম ইকবাল বিদায় জানানোর সময় নিজের পারফরম্যান্স নিয়ে বলেন, "হয়তো আমিম ততটা ভালো নেই, অথবা ভালো, আমি জানিনা কিন্তু আমি আমার শতভাগ চেষ্টা করেছি যখনই মাঠে ছিলাম"।


তিনি যোগ করেন, "আমি আশা করি আপনারা এই পরিস্থিতিকে সম্মান জানাবেন। আন্তর্জাতিক ক্রিকেট ছাড়াটা সহজ না আশা করি আপনারা বুঝবেন।" 

বিদায় ঘোষণার পর গণমাধ্যম কর্মীদের সামনে লম্বা সময় ধরে কেঁদেছেন। তামিম ইকবালের এমন সিদ্ধান্ত মেনে নিতে পারছি না তার ভক্তরা। সামাজিক যোগাযোগ মাধ্যমে তুমুল ঝড় তুলেছে এ বিষয়টি নিয়ে। 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন